• বুধবার, ২২ মে ২০২৪, ০৩:৩৪ পূর্বাহ্ন |
  • English Version
শিরোনাম :
কিশোরগঞ্জের ৩ উপজেলার নির্বাচনে মোতায়েন ৭ প্লাটুন বিজিবি সদস্য নিকলীতে রাত পোহালেই ভোট, মোটরসাইকেল ও আনারসের মাঝে হাড্ডাহাড্ডি লড়াইয়ের আভাস র‌্যাব হেফাজতে গৃহবধূর মৃত্যু ভৈরবের ৪ র‌্যাব সদস্যসহ নান্দাইলের এক এসআই প্রত্যাহার কুলিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনে আবুল হোসেন লিটন বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থী হওয়ায় বিএনপির যুবদল নেতাকে কারণ দর্শানোর নোটিশ বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মাঝে মার্কা বিতরণ করিমগঞ্জে বারঘড়িয়া ফাজিলখালী ইসলামিয়া দাখিল মাদরাসায় ৪ তলা নতুন ভবন নির্মাণ কাজের উদ্বোধন ক্যাম্পে এক নারীর মৃত্যুতে র‌্যাব কর্মকর্তা প্রত্যাহার কিশোরগঞ্জে ভোক্তা অধিকার আইন বাস্তবায়নে সেমিনার ঐতিহ্যবাহী লাঠিখেলার এখন চলছে দুর্দিন

তাড়াইলে কালভার্ট যেন মরন ফাঁদ

# জোবায়ের হোসেন খান, তাড়াইল (কিশোরগঞ্জ) :-

কিশোরগঞ্জের তাড়াইলের বরুহা গ্রামে ভাঙ্গা কালভার্টের উপড় দিয়ে জীবনের ঝুঁকি নিয়ে সাধারণ মানুষ চলাফেরা করছে। যে কোনও মূহুর্তে ভাংগা এই কালভার্টে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
উপজেলা সদর থেকে বরুহা রাজঘাট হয়ে দামিহা যাওয়ার মূল সড়কের বরুহা নয়াপাড়া নামক স্থানে তারা মিয়ার বাড়ি সংলগ্ন একটি বক্স কালভার্ট প্রায় ২০ দিন আগে পাটাতনের একটি অংশ ভেঙে যায়। ভেঙে যাওয়া অংশে এলোমেলোভাবে লোহার রড বেরিয়ে আছে। ভেঙে যাওয়া কালভার্টের একপাশ দিয়ে খুব সতর্কতার সাথে মৃত্যুঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করছে। যে কোনও সময়ে বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। তাছাড়া সন্ধ্যার পর ওই জায়গায় কোনও সড়ক বাতি না থাকায় রাতের বেলা ওই সড়কে বাইক বা রিকশায় চলাচলকারী অনেকেই দুর্ঘটনার শিকার হয়েছেন বলে জানান এলাকাবাসী।
সরেজমিনে দেখা গেছে, প্রায় ৯ ফুট চওড়া বক্স কালভার্ট এর একপাশ দিয়ে খুব সতর্কতার সাথে চলাচল করছে যানবাহন। ব্যস্ততম ওই সড়ক দিয়ে উপজেলার দামিহা ইউনিয়ন সহ পার্শ্ববর্তী ইটনা ও করিমগঞ্জ উপজেলার বিভিন্ন গ্রামের অসংখ্য মানুষ যাতায়াত করে। দিগদাইড় ইউনিয়নের চেয়ারম্যান আশরাফ উদ্দিন ভূঁইয়া আসাদ জানান, বিষয়টি আমি উপজেলা প্রশাসনকে অবহিত করেছি। কালভার্টটি দ্রুত মেরামত করে জনসাধারণের চলাচলের উপযোগী করার জন্য উপজেলা প্রকৌশলী কার্যালয়ে মৌখিকভাবে আবেদন করেছি।
উপজেলা প্রকৌশলী জোবায়ের হোসেন বলেন, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। আজ-কালের মধ্যেই ওই বক্স কালভার্টের উপড়ে আপাতত এডিপি’র রক্ষণা-বেক্ষণের ফাণ্ড থেকে নতুন করে একটি পাটাতন দিয়ে যানবাহন চলাচলের ব্যবস্থা করা হবে। মেয়াদ শেষ হওয়ায় এই কালভার্টটি ভেঙে যাচ্ছে। এই বক্স কালভার্টটি আমরা নতুন করে গড়ার লক্ষ্যে দরপত্রের মাধ্যমে নতুন কালভার্ট নির্মানের জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট চিঠি পাঠিয়েছি।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *